জনপ্রিয় পোস্টসমূহ

বৃহস্পতিবার, ১৫ মার্চ, ২০১২

আসসালামু আলাইকুম, অনেক দিন হল ম্যাজিক নিয়ে লিখছি না । ড্রাফটে আছে কিন্তু প্রকাশ করতে পারছি না । আস্তে আস্তে প্রকাশ করবো ইনশাআল্লাহ্‌ ।এবার যে ম্যাজিকটার কথা বলতে চাচ্ছি তা সম্পূর্ণ অংকের ম্যাজিক। ম্যাজিকের উদ্দেশ্যই হল দর্শককে অবাক করা। অংকের সাহায্য নিয়ে ম্যাজিক প্রায় সব ম্যাজিশিয়ান-ই দেখান। অংকের সাহায্যে সহকেই দর্শকদের অবাক করানো যায়।

অংকের ম্যাজিকের সুবিধা হল শুধু একটা খাতা ও কলম হলে যে কোন সময় যে কোন ভাবে তা দেখান যায়।

thinbar2 পোর্টেবল সফটওয়্যার এর ভূবনে আপনাকে স্বাগতম !!!!
Big Sister & Brotherতাহলে আজ আমি ভাই বোনের ম্যাজিক নিয়ে
একজন ম্যাজিশিয়ান এর জিবনের গল্প দিয়ে ম্যাজিক টা লিখলাম ম্যাজিশিয়ান প্রথমে এই ভাবে শুরু করেন ম্যাজিক টি

thinbar2 পোর্টেবল সফটওয়্যার এর ভূবনে আপনাকে স্বাগতম !!!!
একদিন আমি মামার বাড়ি বেড়াতে যাই । রাতে মামার সাথে বসে ছিলাম । ম্যাজিক দেখানোর কোন জিনিস পত্র সঙ্গে নেই। কিন্তু আমি বেসে থাকার বান্দা নই। শুরু করলাম অংকের ম্যাজিক।
খাতা আর কলম দিলাম। বললাম আপনি আপনার কোন পরিচিত ব্যাক্তির ভাই বোনের সংখ্যা ধরুন। তারপর যা হিসাব করতে বলি করেন। দুলাভাই ভাই- ৩ এবং বোন- ৪ ধরল। আমি বললাম খাতাতে কিছু হিসাব করেন আমাকে না দেখিয়ে। প্রথমে বললাম ভাই এর সাথে ১ যোগ করেন তহলে হল ৩ + ১ = ৪
তারপর বললাম ঐ ফলের সঙ্গে ২ গুণ করেন। তাহলে হল ৪ x ২ = ৮
এর পর বললাম ঐ ফলের সঙ্গে ৩ যোগ করুন। তাহলে হল ৮ + ৩ = ১১
এরপর বললাম ঐ ফলের সঙ্গে ৫ গুণ করেন। তাহলে হল ১১ x ৫ = ৫৫
সবশেষে বললাম এবার ঐ ফলের সঙ্গে বোন সংখ্যা যোগ করেন। তহলে হল ৫৫ – ৪ = ৫৯
তারপর আমি বললাম, “এতক্ষণ যে হিসাব করলেন, তা আমার পক্ষ্যে বলা সম্ভব যদি কিনা আপনি সর্বশেষ ফলটা আমাকে বললেই আমি আপনার ভাই-বোনের সংখ্যা বলতে পারব।” দুলাভাই বলল, ৫৯। আমি সাথে সাথে বলে দিলাম ৩ ভাই ও ৪ বোন।
দুলাভাই তো অবাক। আরো কয়েকবার করল। আমিও সঠিক উত্তর দিলাম। অবাক হয়ে বললেন “ব্যাপার কি?” আমি টমেটো মার্কা হাসি দিয়ে বললাম “ব্যাপার কিছু না শুধু দের লিটার কোকাকোলা।” দুলাভাই বললেন, “মানে ?” আমি বললাম, “পোলাও মাংস খেয়ে কি কোকাকোলা না খেলে চলে? টাকা দেন, পাশের দোকান থেকে কোকাকোলা আনি, খাই, তারপর ব্যাপার বলব।”
কোকাকোলা খেয়ে আমি কৌশল খুলে বললাম। ________________ বলে দিছে আপনি কি কিছু বুজতে পারছেন ????
আসলে ব্যপারটা খুব সহজ। তা বলার জন্য আমাকে একটি দের লিটার 7 UP :P
এতোক্ষণ এতো বড় অংকের ম্যাজিক দেখালাম
7 UP না পাইলে কি চলে ?
http://upload.wikimedia.org/wikipedia/commons/1/1a/Balkay,_Pal_-_Sister_and_Brother.jpg
thinbar2 পোর্টেবল সফটওয়্যার এর ভূবনে আপনাকে স্বাগতম !!!!
আমাকে আপনারা ভুল বুজবেন না ম্যাজিক একটি শিল্প । তাই এই ভাবে ম্যাজিক ব্লগে শেয়ার করলে প্রফেশনাল ম্যাজিশিয়ান
মাইন্ড করতে পারেন তাই ডাউনলোড করা ছাড়া আমি আর কোন উপায় খুঁজে পেলাম না ।
ম্যাজিক টি ডাউনলোড করুন এখান থেকে
18561 পোর্টেবল সফটওয়্যার এর ভূবনে আপনাকে স্বাগতম !!!!
আশা করি ম্যাজিক গুলো আপনাদের সবার কাছে ভালো লাগবে আর যদি ভালো লাগে তবে কমেন্ট করবেন  । ভালো থাকবেন সবসময় । 188179 194529797242320 1011671 q পোর্টেবল সফটওয়্যার এর ভূবনে আপনাকে স্বাগতম !!!! FACEBOOK একটি গ্রুপ আছে আশা করি গ্রুপ টা তে আপনারা এড হবেন ।   © wÊ £ØVE ALLAH
ifacuh 2 পোর্টেবল সফটওয়্যার এর ভূবনে আপনাকে স্বাগতম !!!! 
 24edzx1 1 পোর্টেবল সফটওয়্যার এর ভূবনে আপনাকে স্বাগতম !!!! 
bluline1 পোর্টেবল সফটওয়্যার এর ভূবনে আপনাকে স্বাগতম !!!! 

পোষ্টটি লিখেছেন dipto

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন