জনপ্রিয় পোস্টসমূহ

বুধবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১২

ভ্যালেন্টাইন্স উপহার মেইল চেকিংয়ে মজা করুন! আর প্রতি ক্লিকে ভারতীয় রুপি (টাকা) আয় করুন!!!

ভ্যালেন্টাইন্স উপহার মেইল চেকিংয়ে মজা করুন! আর প্রতি ক্লিকে ভারতীয় রুপি (টাকা) আয় করুন!!!

বিসমিল্লাহির রাহমাণীর রাহীম
আসসালামু আলাইকুম।
সবাইকে সালাম জানিয়ে আজকে আমাদের ব্লগ টিমের অন্য একজন সদস্য হিসাবে আমার প্রথম পোষ্ট শুরু করছি। আপনারা হয়ত ইনকাম বিষয়ক (এ.এম.ডি লিখিত) প্রথম পোষ্টটি দেখেছেন ও সেই মতে কাজ করে অনেকেই হয়ত ডলার কামাই করছেন। এই পোষ্ট সম্পর্কে অনেকেই বিভিন্ন বিষয়ে কমেন্টস ও মতামত জানিয়েছিলেন। চেষ্টামত এএমডি হয়ত আপনাদের উত্তর দিয়েছিলেন। জানিনা এর মধ্য  কোন ভূলভ্রান্তি ছিল কিনা? থাকলে এখনও ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি।
যাইহোক আজ ১৪ ফ্রেব্রুয়ারী। এমনিতে এটি ঐতিহাসিক দিক থেকে এটি আমাদের ভাষা আন্দোলনের মাস হিসাবে  সুপরিচিত। অপরদিকে প্রতিবছরের ন্যায় আজ ১৪ তারিখ বিশ্ব ভালবাসা দিবস ভেলেন্টাইন্স ডে। হয়ত অনেকেই এই দিনটি ব্যতি-ব্যস্ততার মধ্য দিয়ে পার করবেন। আবার অনেকে নানা কারনে  হয়ত সময় দিবেন না। এখন অনেকে সময় দিতে পারুন আর নাই পারুন অনেকে তো পিসি হেল্প লাইনে সময় দিতে পারবেন এতটুকু আমি নিশ্চিত!। অনেক ব্লগার ভাইয়েরা হয়ত আজ বিভিন্ন বিষয়ে সুন্দর সুন্দর টপিস উপহার দিবেন।
তাই আজকের দিনটি উপলক্ষে আপনাদেরকে একটি ভিন্ন ধরনের পোষ্ট উপহার দিব।
আজকে অআপনাদেরকে আমি যে পোষ্টটি উপহারর দিব এটি  ইনকাম বিষয়ক ৩য় পোষ্ট। প্রথম পোষ্টটি ছিল ডলার আয় করা প্রসঙ্গে এবং এই পোষ্টটি ভারতীয় রুপি আয় করা সম্পর্কে। তবে এই কথা বলে রাখা জরুরী এই জন্য যে, বিদেশী যে সকল (পিটিসি) সাইটে যারা ডলার ইনকাম করেন এখানে লাভের পাশাপাশি অনিশ্চয়তাও থেকে যায় যেমন অনেকে পেমেন্ট পেতে পারেন আবার নাও পেতে পারেন। অনেকে যারা কাজ করেন তারা অনেকটা লটারী ড্র জেতার মত। এই সকল সাইটে যে কারনে পেমেন্ট পাওয়া যায় না তার মধ্য- একই আইপি ব্যবহার, এক মেইল থেকে একাধিক ইউজার, হ্যাকিং/হ্যাকার নজর, অপ্রয়োজনীয় সাইটে নিজেকে জড়ানো বিষয় অন্যতম কারন।
কিন্তু আজকে যে সাইটে আপনাদের সাথে পরিচয় করিয়ে দিব এর নাম paisa site. এটা মুলত ভারতীয় ইনকামের সর্বশ্রেষ্ঠ লিংক সাইট। এখানে পূর্বের সাইটের মত অত ঝামেলা নাই। এর প্রধান বৈশিষ্ট গুলো নিম্নরুপ-
১। এখানে হ্যাকিং এর তেমন ভয় নাই। কেননা, পাকা/ঝানু হ্যাকাররা এই সাইটে তেমন নজর দেয়না। কেননা, এখানে শুধুমাত্র রুপী ইনকাম করা হয়। সুতরাং রুপী বা টাকার মান থেকে ডলার নিশ্চয় অনেক দামী সম্পদ। তাই হ্যাকার গ্রুপ ডলার সাইটেই আড়ি পেতে থাকে।
২। পৃথিবীর যে কোন দেশের লোক এই সাইটে ইনকামের জন্য রেজিঃ করতে পারে। কিন্তু উন্নত দেশের নাগরিকেরা এই সাইটে ইনকামের আগ্রহ দেখান না। আবার করলেও ধরে নিতে হবে তারা খেলার ছলে এটা করেন। কেননা, উন্নত দেশের মুদ্রার মান আমাদের টাকা ও রুপী থেকে অনেক ভারী ও দামি। সুতরাং তারা কেন এই সাইটে কাজ করবেন। তাই এই সাইটে বেশী ইনকামের আগ্রহ দেখায় ও করছে আমাদের দেশের মত রাষ্ট্রগুলো।
৩। এটা মূলত কোন ভূয়া সাইট নয়। বা তারা পিটিসির মত কাজ করে না।
৪। এখানে রেজি করলে নিজের নামে একটি একাউন্ট তেরি হবে। নতুন ইউজার সাথে সাথেই ৯৯ রুপী পাবেন। এবং ঐ একাউন্টে গিয়ে যত মেইলের বিজ্ঞাপন চেক করা হবে তত বেশী ইনকামের এমাউন্ট যোগ হবে।
৫। অনেকেই মনে করবেন এটা অনেকটা পূর্বের দেয়া পোষ্ট পিটিসির মত। কিন্তু এই সাইটের নির্মাতারা তারা তাদের সাইটে বলেছেন, এটা কোন পিটিসি সাইট নয় একটি ইনকামের বিজ্ঞাপন সাইট । But You can trust it. Enjoy Pleasure & make distance from other face. তাদের সাইটে আরো বলা হয়েছে- আপনি এই সাইটে কাজ করে একবারে ধনকুবের হতে পারবেন না বা সেই রকম লোভ দেখানো হয় না। কিন্তু এখানে কাজ করার একটা আলাদা অনুভুতি পাবেন এবং নিয়মিত কাজ করলে আপনার এমাউন্ট খারাপ হবে না ইত্যাদি।
৬। প্রতিদিন মেইলে অসংখ্যা বিজ্ঞাপণ পাবেন। প্রতি বিজ্ঞাপনে ০.২৫-০৫ রুপী অআয় করতে পারবেন।
৭। যখন ৫০০ রুপী হবে তখন আপনার ঠিকানাতে কুরিয়ার করে একটি চেক প্রেরন করা হবে।পরবর্তীতে ঐ চেক দিয়ে ব্যাংক থেকে টাকা উত্তলোন করতে পারবেন। মজার ব্যাপার হল- পয়সা সাইট কোন প্রকার পেপাল বা এলার্টপেতে লেনদেন করে না। তারা যে কোন দেশের লেনদেনে গ্রাহকদের অর্থ প্রেরনে তাদের নিজস্ব ব্যাংক চেক প্রেরন করেন।
৮। টাকা না পাবার কোন ভয় নাই। ১০০% টাকা পাবেনই যদি নিজের ঠিকানা সঠিক থাকে। তাছাড়া যেহুতু এটি একটি ভারতীয় সাইট। এই সাইটের সাথে ভারতের বড় বড় ভেন্ডররা জড়িত তারাই এই সাইটকে পরিচালনা করেন এবং পয়সা সাইটটি আন্তজার্তিক পরিমন্ডলে সুপরিচিত পেয়েছে। এবং আমাদের দেশের সাথে ভারতের কূটনৈতিক সম্পর্কও ভাল। ভারতের প্রায় ৬০% ব্যাক্তিই এই সাইটে ইনকাম করেন যারা অধিকাংশই শিক্ষার্থী ও চাকুরীজিবী।
৯। মুলত এই ইনকামের টাকা দিয়ে আপনি না হয় নেটের খরচটা উঠাতে পারবেন। আমাদের দেশে এমন অনেক লোক আছেন যারা এই সাইটে কাজ করে প্রতি মাসে মোবাইল নেটের খরচ মেটাচ্ছেন।
১০। যেহুতু এটিও একটি বিজ্ঞাপণ সাইট, প্রতি ক্লিকে রুপী আয় করতে হবে। তাই কম্পিউটারে অত অভিজ্ঞ না হলেও হবে।
পরিচিত সম্পর্কে অনেক সাফাই করা হল। হয়ত অনেকেই এই সাইট সম্পর্কে কিছুটা হলেও ধারনা পেয়েছেন। পুরোপুরি ধারনা পাবেন- একটি একাউন্ট নিজের নামে ওপেন করে কাজ করলে।
১। এবার কাজ শুরু করা যাক- কাজ শুরু করার পূর্বে অআমার এই পোষ্টটি একবার হলেও মনোযোগ সহকারে দেথুন। কিংবা কাজের সুবিধার্থে এই পোষ্টটির পিডিএফ ফাইল ডাউনলোড করে নিন এই লিংক খেকে- তাহলে পিডিএফ ফাইল ওপেন করে মুল সাইটের সাথে কাজ করতে সুবিধা হবে।
২। সাইটটির ইন্টারফেস নিম্নরুপ-

রেজি করতে অর্থাৎ একটি একাউন্ট তৈরি করতে আমার এই লিংকে ক্লিক করুন-http://www.PaisaLive.com/register.asp?4632140-3958897

(বিঃদ্র- আমার এই লিংক দ্বারা কাজ করে একাউন্ট তৈরি করলে দুটি লাভ আছে- রেফারেল হিসাবে আপনার একাউন্টে প্রথমত ৫ রুপী যোগ হবে এবং পরবর্তীতে আপনার পরিচিত বন্ধুদের শুধুমাত্র আপনার একাউন্টে ইনভাইট করলে প্রতি ইনভাইটে ২ রুপী করে যোগ হবে। প্রথমত এই কাজটি না করলে পরবর্তীতে Mistake হবার আশংকা থাকে। তাই এখন আপনার ইচ্ছা!)

৩। নিম্নরুপ প্রাথমিক ভাবে একটি রেজি ফরম অআসবে। এটি সঠিকভাবে আপনাকে পূরন করতে হবে। ।
ক। এখানে প্রথমত আপনার নাম দিন।
খ। ইমেইল ঠিকানা দিন ও মোবাইল নম্বর দিন।
গ। Country হিসাবে Bangladesh নির্বাচন করুন।
ঘ। তারপর Register Now তে ক্লিক করুন।
undefined৪। প্রাথমিক রেজিঃ এর কাজ শেষ হলে ২য় বার আরেকটি রেজিঃ ফরম আসবে। এটিই ফাইনাল কাজ। তাই এখানেও মাথা ঠান্ডা রেখে ফিলাপ করুন। ফরমটি দেখতে নিম্নরুপ-
undefined
ক। দেখুন ইমেইল ঠিকানা হিসাবে যা দিয়েছিলেন এখানে তা শো করছে। Password এর ঘরে- নিদিষ্ট ইচ্ছামত সংখ্যা বা অক্ষর মিশ্রিত করে পাস ওয়ার্ড দিন। (ইমেইলের পাস ওয়ার্ড নয় কিন্তু! যে পাস ওয়ার্ড দিবেন তা অন্য কোথাও লিখে রাখুন।)
খ। First Name /Last Name- এর ঘর আপনার নাম দিয়ে পূরন করুন। এইভাবে অন্যান্য ঘর পূরন করুন।
গ। Annual Income- এর ঘরে যখন আসবেন তখন Student হিসাবে দেখালে ভাল হয়। আমি নিজে Student দিয়েছিলাম। অন্য কিছু হলেও সমস্যা নাই।
ঘ। Specialization – থেকে যে কোন একটি অপশন সিলেক্ট করে দিতে পারেন। অর্থা কোন সাইটে কাজ করতে আপনি বেশী ভাল বাসেন।
Address- এ নিম্ন তথ্যাবলী যোগ করলে বেশী ভাল হয় তথা- Village, Post, post code, Thana, Upzilla- District, Division ইত্যাদি। কেননা, এই ঠিকানাতে আপনার কাছে ব্যাংক চেক প্রেরন করবেন পয়সা কর্তৃপক্ষ। তাই সঠিক তথ্য দেওয়া প্রয়োজন। এখানে তথ্য হ্যাক বা জালিয়াতি নিয়ে চিন্তিত হবার কারন নাই।
Pin code- এ আপনার পোষ্টাল কোড দিতে পারেন।
Special Offer- এখানে  None of above নির্বাচন করুন।
সবশেষে Complete Registration এ- ক্লিক করুন।
৫। এবার উক্ত সাইটে থেকে User Log on এ- গিয়ে ইমেইল ও পাসওয়ার্ড দিয়ে তৈরিকৃত একাউন্টে প্রবেশ করুন নিম্নরুপভাবে-
৬। প্রথম একাউন্ট ওপেন হলে দেখাবে আপনার একাউন্টে ৯৯ রুপী জমা আছে। এছাড়া হয়ত কোন বিজ্ঞাপন শো করতে পারে। এবং  এখানে কোন ক্লিক করবার দরকার নাই। এটি এড়িয়ে যেতে Continue to my Paisa live Account বারে ক্লিক করতে হবে নিম্নরুপ-

৭। এবার নিম্নরুপ এন্টারফেস আসবে। সেখানে লেখা থাকবে। My Paisa live.com Inbox। এখানে প্রথমত ১৫/২০ টি মেইল দেখাবে। এই গুলোই হল আপনার ইনকামের মূল লিংক। অর্থাৎ প্রতি মেইলের বিজ্ঞাপনে নিয়মানুয়ায়ী কাজ করলেই আপনার একাউন্টে রুপী জমা হবে। প্রতিদিনই সবসময় মেইল আসতেই থাকবে। এক সময় এমন হবে যে, আপনি মেইল দেখেই শেষ করতে পারছেন না। যেমন আমার এই পর্যন্ত একাউন্টে ৪২০ টি মেইল জমা হয়েছে। যা এখনো ১৫০ মেইল ক্লিক করেই দেখেনি। তাই যত মেইল ক্লিক ততই ইনকাম বৃদ্ধি পাবে।
৮। এখন মেইলের কাজ কি ভাবে করা যাবে তা দেখাব। মূলত আপনার একাউন্টে দেখবেন যে গুলো Special Promotion চিহিত সেই গুলোতে সাথে সাথেই ২-৫ রুপী পাওয়া যায়। অন্য গুলোতে ০.২৫-৩.০০ রুপী পাওয়া যায়। আমি কিন্তু অন্য গুলো বাদ দিয়ে Special Promotion গুলোই শুধু দেখি। এখানে একটি মেইলের কাজ শেষ করে অন্য আরেকটি নিয়ে কাজ করতে হয়। তাহলে আপনার এই পয়সা একাউন্টের মেইল বক্স থেকে যে কোন একটি মেইলে ক্লিক করুন। তাহলে নিম্নরুপ নতুন উইন্ডো আসবে। এখানে কোন বিজ্ঞাপন কোম্পানীর বা পয়সা লীভেরই উইন্ডো আসতে পারে যেখানে আপনার নাম ধরে সম্বোধন করতে পারে আবার নাও করতে পারে। মুল কাজ হল ঐ সকল যে উইন্ডো আসবে- সেখানে লেখা থাকবে- Click here  or,  Click on this link ইত্যাদি। আপনি সেখানে মাউস দ্বারা ক্লিক করবেন।
 undefined(খ) undefined
 ৯। উক্ত লিংকে ক্লিক করার পর আবার নতুন ভাবে যে কোন বিজ্ঞাপণের উইন্ডো অআসবে। সেই বিজ্ঞাপনে অবস্থা বুঝে ক্লিক করতে হবে যেমন-
ক। ঐ বিজ্ঞাপণের যে কোন স্থানটিতে মাউস পয়েন্টার দ্বারা ক্লিক করুন অথবা যেখানে রেজিঃ লেখা আছে সেখানে ক্লিক করা কিংবা যেখানে ইনভাইট লিংক দিয়েছে সেখানে ক্লিক করুন ইত্যাদি। মুল কথা ঐ বিজ্ঞপনটিতে যদি সঠিকভাবে ক্লিক করার কাজ শেষ করতে পারেন তাহলে রুপী জমা হবে নিশ্চতভাবে। আসলে এই গুলো অনেকটা গোপন রহস্য যারা নতুন ইউজার তাদের প্রথমদিকে বুঝতে একটু অসুবিধা হতে পারে। কিছু দিন কাজ করলেই ঠিক হয়ে যাবে। সত্যি কথা বলতে কি আমিই এখনো ভূল করে থাকি, নিজেই বুঝতে পারিনা কি করব।
১০। আপনার কাজটি সঠিক হলে একাউন্টে রুপী জমা হবে। এবং কাজটি যে সঠিক হয়েছে ও রুপী জমা করা হচ্ছে তা নিম্নরুপ চিত্রের মাধ্যমে জানতে পারবেন। অর্থাৎ প্রতিটি কাজ সাকসেস হলে এই Message টি দেখাবে- যদি না হয় তাহলে দেখাবে না। তখন বুঝবেন কাজটি সুসম্পন্ন হয়নি।
১১। যে মেইলটির কাজ হবে বা প্রসেস করতে মিস করেছেন সেটিকে ডিলেট করে দিলে ভাল হয়। আপনার মেইল বক্সের সবার নিচে ডানে বামে লেখা আছে Newer mail & Old mails. এখানে Newer mail এ- ক্লিক করলে রিসেন্ট মেইল নিয়ে কাজ করতে পারবেন। পূরাতন গুলোকে নিয়ে কাজ করতে হলে Old mails অপশনে ক্লিক করতে হবে।
১১। নতুন কোন  উইন্ডো  এন্টারফেস  আসলে আপনাকে ০৫ সেকেন্ড থেকে ৪৫ সেকেন্ড পর্যন্ত অপেক্ষা করলে ভাল হয়। অর্থাৎ এর পরে নতুন কোন উইন্ডো আসবে কিনা সেটা ভাল করে বুঝতে পারা। না আসলে ভাল। আর যদি আসে তাহলে সেই উইন্ডোকে ক্লোজ করে পূনরায় মেইল বক্সে ফিরে গিয়ে অন্যগুলোকে নিয়ে একই ভাবে কাজ করতে হবে।
১৩। আপনার একাউন্টে টাকা জমা হয়েছে কিনা। কোন সময়ে কত টাকা জমা হয়েছে তার তথ্যাবলী আপডেট আকারে দেখাবে আপনার একাউন্টের এন্টারফেসের সর্ববামে Latest Transactions উইন্ডোতে নিম্নরুপ-
undefined
১৪। এই ভাবেই প্রতিনিয়ত মেইলের কাজ শেষ করবেন ও আয় বৃদ্ধি করবেন। আপনার ইনকাম না হয় আজকের মত শেষ করলেন। কিন্তু ইনকামের সর্বশেষ আপডেট দেখবেন কিভাবে? No চিন্তা Do Foorti! উপরের Latest Transactions উইন্ডোর Check out Your Total Balance এ- ক্লিক করলেই হবে। যেমন নিম্নরুপ চিত্র। এখানে দেখুন আমার একাউন্টের আপডেট দেখাচ্ছে ২৪১.২৫৳ তেমনি আপনারটাও দেখাবে।
undefined১৫। এবার আপনি হয়ত কি ভাবে টাকা উঠাবেন,কন্ট্রোল প্যানেল নিয়ে কাজ করবেন, বন্ধুদের ইনভাইট করবেন, আপনার একাউন্ট অবস্থা দেখবেন, পাস ওয়ার্ড পরিবর্তন করবেন, প্রোফাইল সংশোধন করবেন ইত্যাদি যাবতীয় কাজ করতে পয়সা একাউন্টের বামপাশে সর্ব উপরে দেখবেন Paisa live Menu/বার রয়েছে এখানেই যাবতীয় কাজ করতে পারবেন। নিম্নুরুপ Paisa live Menu
১৬। যখন টাকা উত্তলোন করবেন তখন আপনার একাউন্টে মিনিমাম ৫০০ রুপী হতে হবে। এর কম হলে Payment Request করতে পারবেন না। ৫০০ রুপী হলে Request করতে পারবেন। এবং আপনাকে দেথতে হবে প্রোফাইলের কোন সংশোধনের প্রয়োজন আছে কিনা? কারন এই প্রোফাইলের ভিত্তিতে পয়সা কর্তৃপক্ষ আপনার ঠিকানাতে চেক প্রেরন করবেন। এর কোনরুপ ক্রটি হলে সেটা আপনার দ্বায়-দায়িত্ব আপনার।
১৭। এখন হয়ত ভাবছেন কর্তৃপক্ষ চেক পাঠাবে কিনা! কি রকম চেক? ইত্যাদি নানান প্রশ্ন। হ্যা ঠিকানা ঠিক থাকলেই কর্তৃপক্ষ আপনাকে চেক পাঠাবে। তারা বিশ্বের বিভিন্ন দেশে একই চেক প্রেরন করে থাকেন। তাছাড়া তাদের সাইটে উল্লেখ থাকে- কোন মাসে কোন ব্যাক্তিকে, কোথায় চেক ও কুরিয়ার করা হয়েছে ইত্যাদি। তার প্রমানাদি নিম্নরুপ-
পরামর্শ-
১। এক মেইল দ্বারা বা আইপি থেকে একাধিক ব্যবহারকারী হবেন না।
২। কোন কাজ না করলেও মাসে একবার হলেও ভিজিট করতে ভূলবেন না।
৩। পাসওয়ার্ড/মেইল কাউকে ও জানাবেন না।
৪। ইনকাম অল্প হলেও আসলে এটি একটি মজার সাইট, কাজের অনুপ্রেরনা দিবে। তাছাড়া তো আমাদেরই লাভ! কেননা, ভারতের প্রতি রুপী হিসাবে বাংলাদেশী টাকাতে/রেমিট্যান্স চেক হিসাবে প্রায় ০.৪৫ পয়সা বেশী পাব। কেননা, বাংলাদেশী টাকা হতে ভারতীয় রুপির মান প্রায় ০.৪৫ পয়সা বেশী।
৪। ৫০০ রুপী হলেই উত্তলোন করবেন On-Test হিসাবে ভেরিফিকেশন এর সুবিধার্থে। আমার ও ইচ্ছা আছে প্রাথমিক ৫০০ রুপী হলেই উত্তোলন করব। এবং পরবর্তীতে এই বিষয় নিয়ে পোষ্ট আপডেট হিসাবে জানানোর ইচ্ছা আছে ইনশাআল্লাহ।
অনেক কথা হল। আপনাদের কতটুকু তৃপ্তি দিতে পারলাম ও কতটুকু উপকারে আসবে তা আমি বলতে পারব না। এই পোষ্টটি সাজিয়ে গুছিয়ে লিখতে আমাকে প্রায় ০৪ দিন লেগেছে। তবুও হয়ত বানাণে ভুল বা কোন অসঙ্গতি থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে রাখার আহবাণ করছি। আর কোন সুবিধা/অসুবিধা হোক কমেন্ট করতে ভূলবেন না। পরিশেষে সকলের সুস্থতা কামনা করে আজকের মত বিদায় নিচ্ছি, সবাই ভাল থাকবেন। আল্লাহ হাফেজ-
  N.B- : অনুগ্রহ পূর্বক আমার এই ব্লগের পোষ্টের যাবতীয় কালেকশনের লেখা আপনি কোন ক্রমেই কপি করবেন না এবং অন্য কোথাও শেয়ার করতে পারবেন না undefined™ মরিয়ম”

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন