জনপ্রিয় পোস্টসমূহ

বুধবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১২

☻ আপনার কম্পিউটারকে ধ্বংশের হাত থেকে রক্ষা করুন ! ☻ ➨ Keep Your Computer Safe…

➔ Keep Your Computer Safe...
অনেক সময় দেখা যায়, কম্পিউটারে আমাদের নোকিয়া মোবাইলফোন USB ক্যাবলের মাধ্যমে যুক্ত করলে ‘USB Connection Is Not Recognized’ অথবা ‘Your New Hardware Might Not Work Properly’ –এই ধরনের একটি Message আসে। এমন অবস্থায় আমরা অনেকেই Message টি কেটে দিয়ে USB Drive এ প্রবেশ করি।
কিন্তু এতে আমাদের কম্পিউটারের উপর কতটা চাপ পড়ে তা কখনো ভেবে দেখেছেন? এরফলে আপনার কম্পিউটার মারাত্ম‌ক Hardware-জনিত ঝুকির ভিতরে পড়ে। এমনকি আপনার কম্পিউটারের অন্যান্য হার্ডওয়্যার যেমন মাদারবোর্ড, হার্ডডিস্ক, প্রসেসর এগুলো সাময়িক অথবা সম্পূর্নরূপে অকার্যকর হয়ে পড়তে পারে।
যখন আমাদের কম্পিউটারে এই ধরনের Message আসে তার অর্থ হল কম্পিউটারের চলতি সিষ্টেমে নতুন যুক্ত করা হার্ডওয়্যারের কোন চালক Software অর্থাৎ Driver নেই। এটি শুধু Nokia Mobile -এর জন্যই নয়, পিসিতে যুক্ত এমন সকল হার্ডওয়্যারের ক্ষেত্রেই ঘটে।
এর থেকে পরিত্রান পাওয়ার জন্য আজকে একটি ফাইল আপনাদের সাথে শেয়ার করছি। ফাইলটি নীচের ছবিতে অথবা এই স্থানে ক্লিক করে ডাউনলোড করে নিন।

ডাউনলোড করতে এখানে Click করুন...
ডাউনলোড করার আগে অবশ্যই আপনার ব্রাউজারের Automatic ইমেজ লোডের অপশনটি চালু করতে ভুলবেন না। না’হলে আপনি Verification কোডটি দেখতে পাবেন না এবং ডাউনলোডে অসুবিধা হবে।
অবশ্য অন্য একটি উপায় আছে কিন্তু আজকে সেই Topic থাক।
তো যা লিখছিলাম, যে এটি একটি ড্রাইভার Software ফাইল যা নোকিয়া DKE-2, DKU-2, CA-42, CA-53, CA-70 সাপোর্ট করে।
মাত্র 450 Kilobyte এর Zip ফাইলটি ডাউনলোডের পরে আপনার কম্পিউটারে Install করে নিন। ব্যাস, সমস্যার সমাধান পেয়ে যাবেন আশাকরি।
এছাড়া আপনি নোকিয়া স্যুট বা PC Suite ব্যবহার করলেও সমস্যাটির সমাধান হওয়ার কথা। কারন এতে ভাল মানের ড্রাইভার দেওয়া থাকে। কিন্তু অযথা Nokia PC Suite কম্পিউটারে Install করলে শুধু আপনার সিষ্টেম ড্রাউভের স্থানই নষ্ট হবে না, সাথে সাথে আপনার পিসির গতিও হ্রাস পাবে।
আজকে হাতে মোটেও সময় নেই। না’হলে এ সম্পর্কে আরো বিস্তারিত লেখার ইচ্ছা ছিল। যাদের লম্বা পোষ্ট পড়তে অসুবিধা তাদের সুবিধাই হয়েছে। তবে সময়-সুযোগ পেলে লেখা আপডেট করব। সকলে ভাল থাকবেন আর পোষ্টটি ভাল লাগলে/মন্দ লাগলে/সমস্যা থাকলে জানাবেন। সাধ্যমত চেষ্টা করব। আল্লাহ্হাফেয।
আপনার কম্পিউটারকে ধ্বংশের হাত থেকে রক্ষা করুন !!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন