জনপ্রিয় পোস্টসমূহ

মঙ্গলবার, ২২ মে, ২০১২

*****আপনার সিডি বা ডিভিডি স্ক্র্যাচ হয়েছে? যত মুশকিল তত সমাধান তাই দেখুন……..****

undefined
আপনি কি কখনো দেখেছেন যে আপনার কোন ফাইল কপি বা কোন কিছু ইনস্টল করতে চাচ্ছেন কোন সিডি বা ডিভিডি থেকে কিন্তু বিপদ হল সিডি ড্যামেজ হয়ে গেছে।আপনার সিডি বা ডিভিডি স্ক্র্যাচ হলে তা থেকে আপনার ডাটা রিকভার করার উপায় বের হয়েছে আসুন দেখি…………
… সমাধান ১।প্রথমে যে পদ্ধতিটা আমরা অনুসরণ করব তা হল আই এস ও পাজল নামের একটি সফ্টওয়্যা…র দিয়ে এটা একটি ফ্রি প্রোগ্রাম যা দিয়ে আমরা রিকভার করতে পারি।এখানে একটি আই এস ও ইমেজ তৈরি করবে সেখানে খরাপ ডাটা খারাপ বলবে আর যেগুলো ভাল তা ভাল দেখাবে তার পর সেখান থেকে ইমপোর্ট করতে হবে। আপনার যা দরকার তা ইমপোর্ট করতে পারবেন।
এখান থেকে ডাউনলোড করে নিনঃ http://www.videohelp.com/tools/IsoPuzzleসমাধান ২। এখানে একটা টুলবার এর মাধ্যমে আপনি আপনার ডাটা রিকভার করতে পারবেন নিচের লিংক থেকে ডাউনলোড করে এপ্লিকেশন টি ইনস্টল করুন তার পর আপনার সিডি বা ডিভিডি ড্রাইভ সিলেক্ট করুন এটা কিছুক্ষন সময় লাগবে এটা নির্ভর করে ডাটার সাইজ এর উপর।এটার নাম সিডি রিকভারি টুল।

এখান থেকে ডাউনলোড করে নিনঃ http://www.oemailrecovery.com/cd_recovery.htmlসমাধান ৩। এটা আরেকটি এপ্লিকেশন এটার নাম সিডি চেক যদি আপনি সিডির সব ডাটা রিকভার করতে চান তবে এটা ইনস্টল করে নিন।
এখান থেকে ডাউনলোড করে নিনঃ http://www.kvipu.com/CDCheck/
সমাধান ৪। এটার নাম হল ডেড ডিস্ক ডক্টর এটা আপনাকে স্ক্র্যাচ করা অথবা ড্যামেজ সিডি /ডিভিডি থেকে ফাইল কপি করতে পারবেন সব চেয়ে সহজ উপায়ে । এটা দ্বারা সিডি রিপেয়ার করতে পারবেন।
এখান থেকে ডাউনলোড করে নিনঃ http://deaddiskdoctor.com/সমাধান ৫।এখানে ম্যানুয়ালি টুথপেষ্ট অথবা ব্রাসো দিয়ে পরিষ্কার করে পাতলা কাপর দিয়ে ঘষে স্ক্র্যাচ কমাতে পারেন সাবধান আবার বেশি ঘষলে কিন্তু হিতে বিপরীত হতে পারে।
ভালো লাগলে লাইক দিন,এতে আমরা অনুপ্রানিত হই।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন