জনপ্রিয় পোস্টসমূহ

শুক্রবার, ২৫ মে, ২০১২

মিডিয়াফায়ার, জিদ্দুর তালবাহানা ভাল লাগেনা। নিন সহজ উপায়ে ফাইল আপলোড শেয়ার করার উপায়। জানি আপনাদের ভাল লাগবে।

মিডিয়া ফায়ারে লিংক শেয়ার করি, কিছুদিন পরে দেখি ফাইল নাই- গায়েব!!! জিদ্দু তে আপলোড করে শেয়ার করি সবাই বলে এটা কোন লিংক দিলেন ভাই- মহা বিপদ!!!! কি করি? আবার নয়া উৎপাত শুরু করছে মিডিয়া ফায়ার, ব্রাউজার আপগ্রেড নাহলে ডাউনলোড করতে দেয় না।
undefinedতাই অনেক চিন্তা ভাবনা করে ফেসবুকের বন্ধু Md Ayman Walid Nibir কাছ থেকে পিসি হেল্পলাইন গ্রুপ মারফত পেয়ে গেলাম ফাইল আপলোড/ শেয়ারের এক দারুন সাইট। সাথে সাথেই নিজে এ্যাকাউন্ট খুলে ফেললাম এবং এর গুনাগুন বুঝে নিয়ে আপনাদের জানানোর জন্য লিখতে বসে গেলাম।
undefinedসাইট টির নাম Dropbox. এখানে ফাইল আপলোড করে লিংক শেয়ার করলে যিনি ডাউনলোড করবেন সে শুধু একবার ক্লিক করেই ডাউনলোড অপশনে চলে যেতে পারবে। কোন ঝামেলা নেই। আপনি ২ গিগাবাইট পর্যন্ত ফাইল আপলোড করতে পারবেন ফ্রিতে। আর যদি আরও বেশী স্পেস চান তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করুন, প্রতি শেয়ারে আপনি পাবেন ৫০০ মেগাবাইট ফ্রি স্পেস। এইভাবে আপনি ১৬ গিগাবাইট পর্যন্ত ফ্রি স্পেস পেতে পারেন। এই বিষয়ে আরও জানতে চাইলে এই www.dropbox.comসাইট এ আপানার সাইন আপ করা মেইল আইডি দিয়ে সাইন ইন করে দেখে নিতে পারেন।
যাই হোক অনেক বক বক করলাম, এইবার আসি আপনি কিভাবে Dropbox সাইন আপ করে ফাইল আপলোড ও শেয়ার করা শুরু করবেন। প্রথমে এখানে http://db.tt/xq0wIYl ক্লিক দিয়ে সাইন আপ করুন। সাইন আপ করলেই Dropbox ডাউনলোড করতে বলবে। ডাউনলোড করুন এবং ডাউনলোড শেষ হলে আপনার পিসিতে তা ইন্সটল করুন।
undefined
ইন্সটল শেষে Dropbox এর আইকন ডেস্কটপে পাবেন, তাতে ক্লিক দিয়ে ওপেন করুন ও Public নামের একটি ফোল্ডার পাবেন তাতে আপনি যে ফাইলটি আপলোড করতে চান তা কপি করে এখানে পেস্ট করুন, ব্যাস কাজ শেষ।
undefinedএবারে আপনি যে ফাইল টি আপলোড করলেন তার লিংক পেতে চাইলে আইকনে আবার ক্লিক দিয়ে ওপেন করুন এবং যে ফাইল টির লিংক পেতে চান তার উপর মাউজের রাইট বাটন ক্লিক করে Dropbox এ কারসার রাখলেই দেখতে পাবেন Copy public link এতে ক্লিক দিলেই পেয়ে যাবেন কাংখিত লিংক এবং তা শেয়ার করতে পারেন এবার অন্যত্র। যে এই লিংকটি পাবেন সে ক্লিক করা মাত্রই ডাউনলোড করতে পারবে কোন ঝামেলা ছাড়াই। আর আপনি পাবেন নিরাপত্তা। ফাইল আপলোড করার পর হারিয়ে যাবার আর ভয় থাকবেনা।
তো বন্ধুরা দেখুন কেমন লাগে এই তথ্যটি? “নিজে জানুন, অন্যকে জানান” এই শ্লোগানে বিশ্বাসী হয়ে আপনাদের মাঝে শেয়ার করলাম। আপনিও এর গুনাগুন যাচাই করে শেয়ার করুন অন্যদের মাঝে। মিডিয়া ফায়ার আর জিদ্দুর নানা রকম তালবাহানা থেকে পরিত্রান পাবার এই হল উপায়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন