জনপ্রিয় পোস্টসমূহ

রবিবার, ১৩ মে, ২০১২

আসুন দেখি Torrent file কী, কেন ব্যবহার করবেন, কিভাবে Torrent file download করবেন?

PC Helpline Group -এ Torrent নিয়ে অনেকের  প্রশ্ন দেখে এই পোস্টটা করতে ইচ্ছে হলো । এটা আমার প্রথম পোস্ট জানিনা কেমন হবে । আমি Torrent নিয়ে যতটুক জানি তাই আপনাদের সাথে Share করলাম । যেহেতু প্রথম পোস্ট তাই অনাকাংখিত ভুলের জন্য আগেই ক্ষমা চেয়ে নিচ্ছি।
Torrent file কী?
টরন্টে ফাইল হল একটি প্রয়োজনীয় তথ্য সমৃদ্ধ ফাইল। যেখানে আপনার  প্রয়োজনীয়  file এর list দেওয়া থাকবে প্রয়োজন অনুযায়ী
যেটা দরকার সেটা Download করতে পারবেন । এটা কোন Restaurant  এর খাবার মেনু বই-এর মত সেখানে খাবারের নাম, দাম, পরিমান ইত্যাদি দেওয়া থাকে আপনি তাতে টিক দিয়ে পছন্দ করেন । সেটা কিন্তুু খাবার নয় ।
কেন ব্যবহার করবেন?
Torrent ব্যবহার করলে file মিস হবার সম্ভবনা খুবই কম এবং আজেবাজে ফাইল ডাউনলোড হবার  সম্ভবনা নাই কারন আপনি ডাউনলোড এর আগে দেখে নিতে পারছেন কি ডাউনলোড হচ্ছে। আর টরেন্টটে পাওয়া যায় না এমন জিনিস খুবই কম আছে । মাস্টার প্রিন্ট সিনেমা, ফুল ভার্সন সফ্টওয়ার আপনি যা চান সবই আছে ।
কিভাবে Torrent file download করবেন?
ডাউনলোড করার জন্য এক ক্লায়েন্ট software লাগবে অনেক ক্লায়েন্ট আছে তার মধ্যে আমার পছন্দ utorrent যাদের কাছে software   টি নাই এই লিঙ্ক থেকে ডাউনলোড করেন- http://www.utorrent.com/downloads/complete?os=win তারপর ইনস্টল করেন ।
এবার দেখব কিভাবে মূল ফাইল ডাউনলোড করবেন
প্রথমে কোন একটি টরেন্ট ওয়েবসাইটে যাব আমার পছন্দ- http://torrentz.eu/ এটা টরেন্টটের গুগল ।
Torrentz.eu
কারণ এখানে সব কিছুই পাওয়া যায় । আমি সেখানে একটি সিনেমার নাম লিখে সার্চ দেব যেমন  BodyGuard 2011 Hindi  সিনেমাটার কথাই ধরুন । এরপর নিচের মত আসবে
Torrentz.eu
আমি সেখান থেকে ২ নম্বর লিঙ্ক এ লাল চিহ্নত ক্লিক করলাম ।
এরপর নিচের মত আসবে
undefined
এরপর নিচের মত আসবে
Torrentz.eu
লাল দাগ দেওয়া  DOWNLOAD THIS TORRENT  এ ক্লিক করুন তারপর নিচের মত আসবে
Torrentz.eu
Ok দিন । তারপর নিচের মত আসবে
torrentz.eu
উপরের সবগুল ফাইল এ টিক দেওয়া আছে কিন্তুু আপনার যে ফাইল দরকার তার টিক বাদ দিয়ে বাকিগুলো তুলে দিন । আমার দরকার ভিডিও ফাইল  তাই সেটার টিক বাদ দিয়ে বাকিগুল তুলে দিলাম তারপর নিচের মত হবে
undefined
Ok দিন ।
নিচের মত আসবে
undefined
আপনার কাজ শেষ, এবার  minimize  করে রাখুন । অনেক বড় পোস্ট হয়ে গেল, কষ্ট করে পড়ার জন্য ধন্যবাদ । আবার আসবো Torrent নিয়ে তবে সেটা হবে কিভাবে Speedy torrent download করবেন । দোয়া করবেন আমার জন্য

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন