জনপ্রিয় পোস্টসমূহ

শুক্রবার, ২৫ মে, ২০১২

খুব সহজে হ্যাক করুন আপনার নকিয়া মোবাইল। HACK NOKIA MOBILES

HACK YOUR MOBILE
আমাদের দেশে বেশির ভাগ মোবাইল ব্যবহারকারীর অন্যতম চয়েজ হলো সিমব্রিয়ান অপারেটিং সিস্টেম চালিত নকিয়া মোবাইল ফোন।
বর্তমানে নকিয়া তাদের S60 3rd এবং S60 5th এডিশন মোবাইল গুলোতে খু্বই বিরক্তিকর একটি অপশন যোগ করেছে। আর তা হল যেকোন ‍sis, sisx সফটওয়ার ইনস্টলের সময় সার্টিফিকেট চেক করা। এর ফলে থার্ড পার্টিদের বানানো ‍sis, sisx ফরমেটের কোন সফটওয়ার এই সকল সেটে ইনস্টল করা যায় না।ইনস্টল করতে গেলে এরকম লেখা আসে
TIPS GIVEN BY NASIR
i) Certificate expired
ii) Contact application supplier
iii) Unsigned application
iv) Constrained by certificate
v) Unable to install a protected application from an untrusted  supplier
আমি এই সমস্যার একদম নতুন এবং খুব সহজ একটা সমাধান দেব ।

প্রথমেই বলে দেই যে এই কাজ করতে আপনার কি কি জিনিস দরকার হবে।
১.    মিডিয়াফায়ার হতে একটা ফাইল ডাউনলোড করতে হবে। সাইজ মাত্র ১ মেগাবাইট। ইদানিং মিডিয়াফায়ারে ডাউনলোড করতে একটু সমস্যা হচ্ছে। চেষ্টা করবেন ফাইলটি পিসি দিয়েই ডাউনলোড করতে। তারপরেও যদি ডাউনলোড করতে সমস্যা হয় তাহলে এই লিংকে ক্লিক করে দেখতে পারেন যে কিভাবে মিডিয়াফায়ার হতে যেকোন ফাইল ডাউনলোড করবেন। LINK.
২.     মেমোরী কার্ড রিডার বা নকিয়া সেটের ইউ এস বি ক্যাবল।
৩.    একটা নকিয়া সিম্ব্রিয়ান আন হ্যাক মোবাইল ফোন যার বিন্টইন মেমোরী বা এক্সর্টারনাল মেমোরী কার্ড লাগানো যায়।
৪.     একটা কম্পিউটার, হতে পারে সেটা ডেক্সটপ বা ল্যাপটপ

ব্যস আর কিছু দরকার নাই। এবার নিচের ধাপ ‍গুলো অনুসরন করুন:
ক.    সবার প্রথমে নিচের ডাউনলোড লিংকে ক্লিক করে নাসির টুলবক্স টা ডাউনলোড করে নিন। পাসওয়ার্ড চাইলে দিন   
         PCHELPLINEBD
ডাউনলোডকৃত ফাইলটি .rar ফরমেটের, যা আপনি কম্পিউটারের উইনরার বা 7 zip দিয়ে এক্সটার্ট করতে পারবেন। এক্সটার্ট করলে আপনি এর ভিতরে কয়েকটা ফাইল/ফোল্ডার পাবেন। যা নিম্নরুপ:
.    drweb_antivirus.sis
.     Installserver এই নামের একটা ফোল্ডার।
.    20024113 এই নামের একটা ফোল্ডার।
.     RomPatcher+_3.1_LiteVersion.sisx
.    Patches এই নামের একটা ফোল্ডার।
খ.    এখন আপনার মোবাইলকে পিসি এর সাথে কানেক্ট করুন অথবা সেটের ইউ এস বি ক্যাবল না থাকলে মেমোরী কার্ডরিডার দিয়ে সেটের মেমোরী কার্ডটিকে পিসিতে কানেক্ট করুন।
গ.    যদি মোবাইল সেটের ইউ এস বি ক্যাবল দিয়ে কানেক্ট করেন তাহলে এটা খেয়াল রাখবেন যেন আপনার মোবাইলটি পিসির সাথে পিসি সুইট মোডে কানেক্ট না হয়। অর্থাৎ মোবাইলটিকে পিসির সাথে mass storage মোডে কানেক্ট করবেন। এবং সাথে সাথে দেখে নিবেন যেন আপনার পিসিতে ইন্সটলকৃত নকিয়া সুইট বা অভি সুইট কোনটাই যেন রানিং/অন  না থাকে। এই কাজ এই জন্য করা হলো যেন মেমোরী কার্ডের সিস্টেম ফাইলে সহজেই ঢুকা যায় এবং পরবর্তি কাজ করা সম্ভবপর হয়।
TIPS GIVEN BY NASIR
ঘ.    এখন 20024113 এই নামের যে ফোল্ডারটা আছে তা কপি করে আপনার মেমোরী কার্ডের  Private ফোল্ডারে পেষ্ট করুন। মনে রাখবেন আপনার মেমোরী কার্ডে ঢুকবেন, আবার ভুল করে সেটের মেমোরীতে ঢুইকেন না। আরেকটা কথা যদি মেমোরী কার্ডে   Private  নামক ফোল্ডারটা না পান তাহলে আপনার পিসির হিডেন ফাইল শো করার অপশনটা চালু করে নিয়েন যাতে সকল প্রকার হিডেন/সিস্টেস ফাইল/ফোল্ডার দেখতে পান। তার পরেও যদি মেমোরী কার্ডে ঐ ফোল্ডারটা না পান, তাহলে আর কি করবেন নিজেই মেমোরী কার্ডে    Private নামক একটা ফোল্ডার বানিয়ে তাতে পেষ্ট করুন।
ঙ.    এখন drweb_antivirus.sis , patches, InstallserverRomPatcher+_3.1_LiteVersion.sisx এই চারটা  ফাইল/ফোল্ডার জাস্ট মেমোরী কার্ডে রেখে পিসি হতে মোবাইল ডিসকানেক্ট করুন।
চ.     এখন আপনার সেটে drweb_antivirus.sis নামক এ্যান্টি ভাইরাসটা ইন্সটল দিন। কোন প্রকার registration key চাইলে জাস্ট press cancel. তাহলে এই এ্যান্টিভাইরাসটা ট্রায়াল মোডে একটিভেট হবে, যা আমাদের পরবর্তি কাজের জন্য যথেস্ট।
TIPS GIVEN BY NASIR
ছ.    এখন ঐ এ্যান্টিভাইরাসটা চালু করেন। Go to Options > Quarantine> Options> Select all > Options > Restore. ছবি দেখুন:
TIPS GIVEN BY NASIR
জ.    এবার ইন্সটল করেন RomPacther+ 3.1 Lite. এবং ইন্সটল হয়ে গেলে এটি চালু করেন। দেখবেন এইরকম একটা ছবি আসবে।
TIPS GIVEN BY NASIR
ঝ.     Install Server RP+ এবং  Open4All RP+  patch  এ apply করেন।
TIPS GIVEN BY NASIR
TIPS GIVEN BY NASIR
ছবিতে খেয়াল করুন ঐ দুটি  apply করার পর সবুজ টিক চিন্হ হয়ে আছে। আর যদি লাল ক্রস আসে তাহলে পরবর্তি ধাপ অনুসরন করলেই হবে। এখন কিন্তু আপনার সেট হ্যাক হয়ে গেল। যেকোন সফটওয়্যার ইন্সটল দেয়া শুরু করে দিন। এই পাচগুলোর অপশনে যেয়ে add to auto  সিলেক্ট করে রাখলে আপনাকে সেট রিস্টার্ট দিয়ে প্যাচ গুলো এপ্লাই করা দরকার হবে না। আর যদি add to auto না করেন তাহলে জাস্ট যেকোন আনসাইনড সফটওয়্যার ইন্সটলের আগে এপ্লাই করে নিবেন।
ঞ.     তার পরেও কোন সমস্যা হলে আপনার সেটের সাপোর্টেড installserver.exe ফাইলটি যা  আমার দেয়া installserver নামক ফোল্ডারের ভিতর আছে তা কপি করে সেটের মেমোরীর C:/sys/bin ফোল্ডারে Xplore or Mobile Guard এর মাধ্যমে পেষ্ট করুন। আপনি কিভাবে বুঝবেন যে আপনার সেটে কোন ভার্সনের ফাইলটা সুইট করবে। এই জন্য আপনি গুগল এ সার্চ করবেন এই ভাবে nokia c5-oo full specification (কারন আমার সেট নকিয়া সি ৫ । আপনি ও আপনার সেটের মডেলের নাম দিবেন)। সার্চের রেজাল্টের প্রথমেই জিএসএম এ্যারেনার সাইট চলে আসবে। তাতে ক্লিক করলে আপনার সেটের ফুল কনফিগারেশন দেখতে পারবেন। দেখবেন এইরকম: OS: S60 3rd Edition 9.3 জাতিয় কিছু। এখানের এই 9.3 নাম্বারটাই আপনার দরকার হবে।  নকিয়া সেট হ্যাকিং সম্পন্ন।

*** Note : All Symbian Os9.x, Symbian ^3 , Anna and belle series devices can be hacked by using this method (please use symbian ^3 installserver for both Anna and belle).

কিছু সাপোর্টিং সফটওয়্যারের লিংক দিলাম। না থাকলে ডাউনলোড করে নিয়েন।
Xplore   DOWNLOAD
শুধুমাত্র আমার এই পোস্টের হ্যাকিং সম্পর্কিত যে কোন প্রয়োজনে আমার ফেসবুক আইডির ওয়ালে বা ম্যাসেজে লিখতে পারেন। আমার ফেসবুক আইডির লিংক: https://www.facebook.com/mdnsr
এই আর্টিকেলটি প্রথম প্রকাশিত হয়েছে আমার পরিচিত ফেসবুকের একটা পেজে। যার নাম Nokia C5. লিংক: https://www.facebook.com/pages/Nokia-C5/303864502973157

ধন্যবাদ। সবাই ভাল থাকবে

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন